• পণ্য সম্পর্কে ব্যানার

ডাচ ওভেন কি?

ডাচ ওভেনগুলি নলাকার, ভারী গেজের রান্নার পাত্রগুলি টাইট-ফিটিং lাকনাগুলির সাথে রয়েছে যা কোনও রেঞ্জের শীর্ষে বা চুলাতে ব্যবহার করা যেতে পারে। ভারী ধাতু বা সিরামিক নির্মাণ ভিতরে রান্না করা খাবারগুলিকে ধ্রুবক, এমনকি, এবং বহু-দিকনির্দেশক উজ্জ্বল তাপ সরবরাহ করে। বিভিন্ন বিস্তৃত ব্যবহারের সাথে ডাচ ওভেনগুলি হ'ল রান্নাঘরের একটি সর্ব-উদ্দেশ্যমূলক অংশ।
পৃথিবী জুড়ে
ডাচ ওভেনগুলি, যেগুলি আজ মার্কিন যুক্তরাষ্ট্রে বলা হয়, কয়েকশ বছর ধরে, বিভিন্ন সংস্কৃতিতে এবং বিভিন্ন নামে ব্যবহৃত হয়ে আসছে। এই রান্নাঘরের সবচেয়ে বেসিক টুকরোটি কাঠের সাথে বা কয়লা জ্বলতে থাকা অগ্নিকুণ্ডে গরম ছাইয়ের উপরে বসার জন্য মূলত পা দিয়ে ডিজাইন করা হয়েছিল। ডাচ ওভেনের idsাকনাগুলি এক সময় সামান্য অবতল ছিল যাতে উপরের ও নীচে থেকে তাপ সরবরাহের জন্য গরম কয়লা উপরে রাখা যায়। ফ্রান্সে, এই বহু-ব্যবহারের হাঁড়িগুলি কোকোট হিসাবে পরিচিত, এবং ব্রিটনে, তারা কেবল ক্যাসেরোল হিসাবে পরিচিত।
ব্যবহার
আধুনিক ডাচ ওভেন স্টকপটের মতো স্টোভটপে বা বেকিং ডিশের মতো চুলায় ব্যবহার করা যেতে পারে। ভারী গেজ ধাতু বা সিরামিক বিস্তৃত তাপমাত্রা এবং রান্নার পদ্ধতিগুলি সহ্য করতে পারে। ডাচ ওভেনে প্রায় কোনও রান্নার কাজ সম্পাদন করা যায়।

স্যুপস এবং স্টিউস: ডাচ ওভেনগুলি আকার, আকৃতি এবং ঘন নির্মাণের কারণে স্যুপ এবং স্টিউগুলির জন্য উপযুক্ত। ভারী ধাতু বা সিরামিক উত্তাপটি ভালভাবে চালায় এবং দীর্ঘ সময় ধরে খাবারকে গরম রাখতে পারে। এটি দীর্ঘ-সিমারিং স্যুপ, স্টিউ বা মটরশুটিগুলির জন্য দরকারী।
ভুনা: ওভেনের ভিতরে রাখলে ডাচ ওভেনগুলি তাপ চালায় এবং সমস্ত দিক থেকে এটি ভিতরে খাবারে স্থানান্তর করে। এই তাপ ধরে রাখার জন্য কুকওয়্যারের ক্ষমতার অর্থ দীর্ঘ, ধীর রান্নার পদ্ধতির জন্য কম শক্তি প্রয়োজন। ওভেনপ্রুফ lাকনাটি আর্দ্রতা ধরে রাখতে সহায়তা করে এবং দীর্ঘ রান্নার সময় শুকানো রোধ করে। এটি ডাচ ওভেনগুলি ধীরে ভুনা মাংস বা শাকসব্জির জন্য নিখুঁত করে তোলে।
ফ্রাইং: গভীর-ভাজার জন্য ডাচ ওভেন ব্যবহার করার ক্ষেত্রে তাপটি চালানোর ক্ষমতাটি আবার তারকা। ডাচ ওভেনগুলি সমানভাবে তেল গরম করবে, রান্নাটিকে ভাজার তেলের তাপমাত্রা নিয়ন্ত্রণ করতে পারে। কিছু enameled ডাচ ওভেন গভীর ফ্রাইং ব্যবহৃত উচ্চ তাপমাত্রা সঙ্গে ব্যবহার করা উচিত নয়, তাই নির্মাতার সাথে পরীক্ষা করে নিশ্চিত হন।

রুটি: ডাচ ওভেনগুলিও দীর্ঘদিন ধরে রুটি এবং অন্যান্য বেকড পণ্য বেক করতে ব্যবহৃত হয়। উজ্জ্বল তাপ একটি পাউরুটি বা পিজ্জা ওভেনের পাথরের চাঁদের সাথে একইভাবে কাজ করে। তদ্ব্যতীত, idাকনাটি আর্দ্রতা এবং বাষ্পে ধারণ করে, যা একটি আকাঙ্ক্ষিত খিঁচুড়ি স্তর তৈরি করে।
ক্যাসেরোলস: একটি চুলা ভিতরে থেকে চুলার ভিতরে স্থানান্তরিত করা ডাচ ওভেনের ক্ষমতা তাদেরকে ক্যাসেরোলগুলির জন্য উপযুক্ত সরঞ্জাম হিসাবে তৈরি করে। মাংস বা অ্যারোমেটিকস চুলাতে থাকাকালীন ডাচ ওভেনে সসেট করা যায় এবং তারপরে ক্যাসরোলটি একত্রিত হয়ে খুব একই পাত্রে বেক করা যায়।

বিভিন্ন ধরণের
আধুনিক ডাচ ওভেনগুলি দুটি মূল বিভাগে বিভক্ত করা যেতে পারে: খালি castালাই লোহা বা enameled। প্রত্যেকের নিজস্ব সুবিধা, অসুবিধাগুলি এবং সেরা ব্যবহারের সেট রয়েছে।

বেয়ার কাস্ট আয়রন: কাস্ট আয়রন তাপের একটি দুর্দান্ত কন্ডাক্টর এবং অনেক শেফের জন্য পছন্দের রান্নাঘর সামগ্রী। ধাতু অবক্ষয় ছাড়াই অত্যন্ত উচ্চ তাপমাত্রা সহ্য করতে পারে, এটি বিভিন্ন ধরণের অ্যাপ্লিকেশনের জন্য দরকারী। সমস্ত castালাই লোহা কুকওয়্যারের মত, লোহার অখণ্ডতা রক্ষার জন্য বিশেষ পরিষ্কার এবং যত্ন নেওয়া উচিত। যদি সঠিকভাবে যত্ন নেওয়া হয় তবে একটি ভাল castালাই লোহা ডাচ চুলা প্রজন্ম ধরে থাকতে পারে। কাস্ট লোহা ডাচ ওভেনগুলি সাধারণত ক্যাম্পিংয়ের জন্য ব্যবহৃত হয় কারণ এগুলি সরাসরি খোলা শিখার উপরে স্থাপন করা যায়।
এনামেলড: এনামেলড ডাচ ওভেনে সিরামিক বা ধাতব কোর থাকতে পারে। Castালাই লোহার মতো, সিরামিক তাপটি খুব ভালভাবে পরিচালনা করে এবং তাই প্রায়শই ডাচ ওভেনগুলি তৈরি করতে ব্যবহৃত হয়। এনামেলড ডাচ ওভেনগুলির জন্য কোনও বিশেষ পরিষ্কার করার কৌশল নেই, যা তাদের সুবিধার্থীদের জন্য উপযুক্ত করে তোলে। যদিও এনামেল চূড়ান্ত টেকসই।

7HWIZA


পোস্টের সময়: জুলাই -13-2020